নিবন্ধন বাতিলের ঝুঁকিতে পড়তে পারে বিএনপি

বিএনপি রাজনীতি

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কারাগারে রেখে নির্বাচনে যাওয়ার পক্ষে নয় বিএনপি। যার কারণে গণপ্রতিনিধিত্ব আদেশ আইন অনুসারে একাদশ জাতীয় সংসদ নির্বাচন বর্জন করলে নিবন্ধন বাতিলের ঝুঁকিতে পড়তে পারে দলটি। দলের জ্যেষ্ঠ নেতারা বলছেন আপাতত নিবন্ধন বাতিল নিয়ে ভাবছেন না তারা।

তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবি পুরণ না হওয়ায় ২০১৪ সালের ৫ জানুয়ারির দশম জাতীয় সংসদ নির্বাচন বর্জন করে বিএনপি। চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্তি না দেওয়া হলে এবারও নির্বাচনে না যাওয়ার পক্ষে দলের শীর্ষ নেতারা।

গণপ্রতিনিধিত্ব আদেশ আইন (আরপিও) অনুসারে পর পর দুইবার নির্বাচনে অংশ না নিলে নিবন্ধন বাতিলের ঝুঁকি তৈরি হতে পারে বিএনপির। অবশ্য নিবন্ধন বাতিলের পূর্বে সংশ্লিষ্ট রাজনৈতিক দলের শুনানির সুযোগ রয়েছে।

পরবর্তী রাজনৈতিক পরিস্থিতিতে বিএনপি আপাতত নিবন্ধন নিয়ে ভাবছে না বলে জানান, জেষ্ঠ্য নেতারা। আপাতত খালেদা জিয়ার মুক্তি ছাড়া অন্য কোনো বিষয়ে মনোযোগ দেওয়ার মতো পরিস্থিতি নেই বলেও জানান বিএনপি নেতারা। সূত্র : ইন্ডিপেনডেট টিভি

আমি বোকা তাই আমার ভেতরে ভয়ভীতি কাজ করে না: জাফর ইকবাল
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড জাফর ইকবালের ওপর হামলার ঘটনার পর এই প্রথম সাংবাদিকদের সামনে আসলেন তিনি।

শাহজালাল বিমানবন্দরে সিলেটের উদ্দেশ্যে রওনা হওয়ার আগে সাংবাদিকদের সাথে কথা বলেন তিনি। এসময় সাংবাদিকদের নানা প্রশ্নের উত্তর দেন।

তিনি সুস্থ কিনা এই প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমি এখন সুস্থ। আশা করছি খুব তাড়াতাড়িই আবার কাজকর্মে ফিরতে সক্ষম হবো।

তিনি আরো বলেন, আমি একটা সাধারণ মাস্টার, আমাকে দেখতে প্রধানমন্ত্রী থেকে শুরু করে অনেকেই এসেছেন, আমি এই বিষয়ে তাদের সকলের কাছে কৃতজ্ঞ।

এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কথা স্মরণ করেন তিনি। তিনি বলেন, আমার শরীরে যেন ইনফেকশন না ছড়ায় সে ব্যবস্থা প্রধানমন্ত্রী নিজেই করে গিয়েছেন। যেন বাইরের কোন দর্শনার্থী আমাকে দেখতে আসতে না পারেন সে ব্যবস্থাও তিনিই করেছেন।

তিনি ভীত কিনা এই প্রশ্নে ড. জাফর ইকবাল তাঁর স্বভাবসুলভ ভঙ্গিতে বলেন, আমি তো একটু বোকা, আমি ভয় পাই না।

এসময় তার সঙ্গে উপস্থিত ছিলেন সহধর্মিনী ড.ইয়াসমিন হক এবং কন্যা ইয়েশীম ইকবাল। আগামী ১৮ তারিখে ড. জাফর ইকবালের চেকআপের কথা রয়েছে।

সময় টিভি

‘তোমরা দেশটাকে ভালোবাস’শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষক ও জনপ্রিয় লেখক ড. জাফর ইকবালকে চিকিৎসা শেষে সিলেট যাচ্ছেন।

সিলেট যাওয়ার আগে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ড. জাফর ইকবাল বলেন, আমি কখনো ভয় পাই না। এখনো পাচ্ছি না।

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে বলেন, মুক্তমঞ্চে দাঁড়িয়ে আমি আবারও কথা বলব।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, আমাদের দেশটা অনেক সুন্দর। তোমরা দেশটাকে ভালোবাসো। দেখবে দেশও তোমাদের ভালোবাসবে।

এসময় পাশে তার স্ত্রী উপস্থিত ছিলেন।

এর আগে সকাল সাড়ে ১০টার দিকে ড. জাফর ইকবালকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) থেকে রিলিজ দেওয়া হয়।

উল্লেখ্য, গত ৩ মার্চ (শনিবার) বিকেল সাড়ে পাঁচটার দিকে সিলেট বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে পেছন থেকে অধ্যাপক জাফর ইকবালের মাথায় ছুরিকাঘাত করেন আনুমানিক ২৫ বছর বয়সী এক যুবক। পরে তাকে শিক্ষার্থীরা ধরে পিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেন।

অধ্যাপক জাফর ইকবালকে উদ্ধার করে প্রথমে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তারপর রাতেই হেলিকপ্টারযোগে ঢাকায় আনা হয়। এরপর থেকে সিএমএইচে চিকিৎসাধীন আছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.